ভৈরবে নারী ও শিশু নিযার্তন প্রতিরোধে তরুণ প্রজন্মের মানববন্ধন

ভৈরবে নারী ও শিশু নিযার্তন প্রতিরোধে তরুণ প্রজন্মের মানববন্ধন

রাজীবুল হাসান, ভৈরব(কিশোরগঞ্জ) প্রতিনিধি:
“আসুন ধর্ষণের বিরুদ্ধে সোচ্চার হয়” এ স্লোগানে কিশোরগঞ্জের ভৈরবে নারী ও শিশু নিযার্তন প্রতিরোধে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।
আজ রবিবার বেলা ১১ টায় ভৈরব সৈয়দ নজরুুল ইসলাম সেতু পাড়ে এ মানববন্ধন অনুষ্টিত হয়।
সারাদেশে ঘটে যাওয়া নিকৃষ্ট শিশু ও নারী ধর্ষণের প্রতিবাদে ঘন্টাব্যাপী এ ব্যতিক্রম প্রতিবাদ কর্মসূচির মাধ্যমে প্রতিবাদ জানান ভৈরব তরুণ প্রজন্ম। এসময় বিভিন্ন স্লোগানে মুখরিত ভৈরব ত্রি ব্রীজ সংল্গণ নদীর পাড়। “শিশু ধর্ষণ বন্ধ হোক” ,”শিশুরা হাসবে খেলবে ধর্ষণ হবে কেন !” এই ব্যতিক্রমধর্মী প্রতিবাদের আয়োজকরা হলেন, শামীম রহমান জয়, রুবাইয়া রিতী, দুলন আক্তার সন্ধ্যা, ফারজানা প্রিতী , শরিফুল ইসলাম পাপ্পু। তারা সবাই হাজী আসমত কলেজ ও রফিকুল ইসলাম মহিলা কলেজের শিক্ষার্থী।
এ সময় শতাধিক স্কুল, কলেজ ও অভিভাবকগণ এ কর্মসূচিতে উপস্থিত ছিলেন।
পরে মানববন্ধন কর্মসূচি শেষে পথশিশু পাঠশালার শিক্ষার্থী ও ছাত্রছাত্রীদের সচেতন করে তুলতে শিশু ও নারী নিযার্তন প্রতিরোধে সচেতনামুলক বক্তব্য রাখেন তরুণ প্রজন্মের আয়োজকরা ।
এ সময় হাজী আসমত কলেজের দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থী শামীম রহমান জয় তার বক্তব্যে বলেন, আমাদের সবাইকে ধর্ষণ এর বিরুদ্ধে আরো সচেতন ও সোচ্চার হতে হবে। ধর্ষণমুক্ত দেশ চাই আমরা।
এবং তার সাথে সাথে নারী নির্যাতন ও শিশু নির্যাতন বন্ধ করতে হবে । এছাড়াও তিনি আরো বলেন অভিভাবকরা যেন তাদের শিশুদের শরীরে আঘাত করে তাদের কে আদর যতœ করে বুঝাতে হবে যদি কোনো ভুল করে।

রফিকুল ইসলাম মহিলা কলেজের দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থী রুবাইয়া রিতী বলেন, ধর্ষণ খুবই নিকৃষ্ট একটা কাজ, কোনো স্বাভাবিক মানুষ কখনো এমন নিকৃষ্ট কাজে লিপ্ত হতে পারে না।আমরা সেই সব ধর্ষকদের ফাঁসির দাবী জানাই। ধর্ষণ মুক্ত সুন্দর একটা দেশ চাই আমরা। আমাদের সবাইকে সচেতন হতে হবে এবং ধর্ষণ নারীর লজ্জা নয়, ধর্ষণ ধর্ষকদের নিকৃষ্ট কর্ম।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment